1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইসরায়েল-ফিলিস্তিন উত্তেজনা, মধ্যপ্রাচ্য সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ৯৭ বার পঠিত

অনলাইন ডেস্ক:: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মধ্যপ্রাচ্য সফর শুরু করেছেন। সফরের প্রথমেই রবিবার তিনি মিসর পৌঁছান। এ সফরকালে তিনি চলমান ফিলিস্তিন-ইসরায়েল উত্তেজনা হ্রাসের চেষ্টা করবেন। এ লক্ষ্যে ব্লিঙ্কেন আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার জেরুজালেম ও রামাল্লা সফর করবেন।
এএফপির খবরে বলা হয়েছে, ইসরায়েলের নবগঠিত ডানপন্থী সরকারের সঙ্গে সাক্ষাতের জন্য ব্লিঙ্কেনের সফর নিয়ে দীর্ঘদিনের পরিকল্পনা থাকলেও বর্তমানের ভয়াবহ সহিংস বাস্তবতায় এ সফর জরুরি হয়ে পড়ে। ব্লিঙ্কেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ফিলিস্তিনি নেতা মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাৎ করবেন।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ভিড্যান্ট প্যাটেল সাংবাদিকদের বলেছেন, ব্লিঙ্কেন উত্তেজনা কমাতে দৃঢ় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাবেন।খবরে বলা হয়েছে, ইসরায়েল-ফিলিস্তিন সহিংসতার পরিপ্রেক্ষিতে ব্লিঙ্কেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির সঙ্গেও বৈঠক করবেন। মধ্যপ্রাচ্য সংকটে মিসরের ঐতিহ্যগত ভূমিকার কারণে সিসি যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মিত্রে পরিণত হয়েছেন।এদিকে জেরুজালেমের সিনাগগে হামলার পরই দ্রুত ও কড়া প্রতিক্রিয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, শনিবার তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমে হামলার ঘটনার পর কঠোর ও দ্রুত জবাব দেওয়ার অঙ্গীকার করছেন তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..